October 22, 2024, 1:20 pm

সংবাদ শিরোনাম :
কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান প্রতি হিংসার শিকার বিএনপি নেতা কবির চৌধুরী  সংবাদ সংগ্রহ করতে হেনস্তার স্বীকার এশিয়ান টিভির স্টাপ রিপোর্টার ফরিদ আহমেদ নয়ন থানায় অভিযোগ

কেশবপুর (বাসাসেস)-এর হৈমন্তিক  কবিতা উৎসব ও গুণিজন সম্মাননা

পরেশদেবনাথ,কেশবপুর,যশোরঃ কেশবপুরে ‘এসো মন ভুবনে, সত্য সুন্দর কল্যাণে’ এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ সাহিত্য সেবা সংসদ (বাসাসেস)-এর আয়োজনে হৈমন্তিক কবিতা উৎসব ও গুণিজন সম্মাননা প্রদান করা হয়। এটি সংগঠনের ৫ ম সাহিত্য আসর।

শনিবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় কেশবপুর প্রেসক্লাব মিলনায়তনে সংগঠনের সভাপতি বাংলা একাডেমি’র, আজীবন সদস্য, বাংলাদেশ সাহিত্য সেবা সংসদ (বাসাসেস)-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কবি মুহম্মদ শফি-এর সভাপতিত্বে এবং কোষাধ্যক্ষ কবি প্রনব মণ্ডল মানব-এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে দীর্ঘ আলোচনা করেন, জনাব আবুল ফজল খ্যাতিমান গবেষক, সাহিত্যিক, লেখক ও সহযোগী অধ্যাপক, বাংলা বিভাগ, খুলনা বিশ্ববিদ্যালয়।

স্বাগত বক্তব্য রাখেন, বাংলাদেশ সাহিত্য সেবা সংসদ (বাসাসেস)-এর সাধারণ সম্পাদক ও কেশবপুর প্রেসক্লাবের সহ-সভাপতি সিনিয়র সাংবাদিক মোতাহার হোসাইন, শুভেচ্ছা বক্তব্য রাখেন, সংগঠনের সভাপতি বাংলা একাডেমি’র, আজীবন সদস্য, বাংলাদেশ সাহিত্য সেবা সংসদ (বাসাসেস)-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কবি মুহম্মদ শফি।

সভায় বাসাসেস প্রবর্তিত প্রতিবছরের ন্যায় এবছরও জাতীয় কবি নজরুল পদকপ্রাপ্ত হলেন, অধ্যক্ষ ডক্টর শাহনাজ পারভীন (প্রবন্ধ ও গবেষণা), অধ্যক্ষ নওয়াব আলী খান (মরণোত্তর শিক্ষা) এবং পদক গ্রহন করেন, ভাইপো সাইফুল্লা মামুন খান রকি, মোঃ আবুল কালাম আজাদ (ইতিহাস ঐতিহ্য), অধ্যাপক হাসেম আলী ফকির (শিক্ষা ও সংস্কৃতি), জয়দেব চক্রবর্তী (সাংবাদিকতা) ও অধ্যাপক তাপস মজুমদার (সামগ্রিক অবদান)। অনুষ্ঠানে সকলে তাঁদের অভিব্যক্তি প্রকাশ করে বক্তব্য রাখেন।

আলোচনা ও কবিতা পাঠ করেন, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ উজ জামান খান, পাঁজিয়া ডিগ্রি কলেজের অধ্যাপক অনুকূল চন্দ্র মণ্ডল, কেশবপুর সরকারী পাইলট স্কুল এণ্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক প্রবীর সরকার, সহকারী অধ্যাপক মছিহুর রহমান, অবসরপ্রাপ্ত শিক্ষক বজলুর রহমান, কেশবপুর মহিলা কলেজের অধ্যাপক কবি ভদ্রাবতী বিশ্বাস, পাঁজিয়া সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতি সংসদের সভাপতি নজরুল ইসলাম খান, সহ-সভাপতি কবি সুব্রত বসু, সহ-সভাপতি কবি সমীর দাস, অবসরপ্রাপ্ত শিক্ষক ও কবি মনোজ কান্তি হালদার, বেগমপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন মণ্ডল, সুরকার ও গীতিকার সুব্রত বসু, কবি পার্থ সারথি সরকার, ছড়াকার দীপক বসু, কবি নজর উদ্দিন সানা, অর্পিতা মজুমদার, কবি আকবর আলী, এম,এন,এস তুর্কী, কবি মাহামুদুল মামুন, এ,কে,এম শহিদুল্লাহ, এম,এম নজরুল ইসলাম, ছাত্র দীপু দেবনাথ, কবি আবু রাসেল, কবি শিখা বিশ্বাস। কবি ও সিনিয়র সাংবাদিক ইব্রাহিম রেজা, কবি, প্রাবন্ধিক, নাট্যকার ও উপস্থাপক মনছুর আযাদ, পাঁজিয়া পূরবী খেলাঘরের সভাপতি ও পাঁজিয়া সমাজ কল্যান সংস্থার পরিচালক বাবুরালী গোলদার, পাঁজিয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও কবি রুহুল আমিনসহ আরও কবি সাহিত্যিকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। জ্ঞান গভীর অনুষ্ঠানটি যেন একটি মিলন মেলায় পরিনত হয়।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন